একা থাকতে চাই
- আমিনুল ইসলাম ১৮-০৫-২০২৪

আমি আগের মতই আছি
আমি আমার মতই বাঁচি
আমি চাইনা কারো প্রীতি,

আমার দুঃখ আমার সাথে
কভূ সুখও আসে প্রাতে
বাকী সব কিছুতেই ইতি!

আমি চাইনা রঙিন ঘুড়ি
আমি আমার মতই উড়ি
আমার সবটা জোড়ে ত্রাস,

আমি কভূ বনের ফুল
কভূ মরা নদীর কূল
কারো সপ্ন করি নাশ!

আমার জীবন চৈত্র বেলা
আমায় নগদ-বাকীর খেলা
আমি দিনকে করি রাত,

আমি ভাঙা তরীর মাঝি
ধরি আমায় নিয়েই বাজি
আমি জীবনযুদ্ধে মাত্!

আমি একা মানুষ ভাই
আমি একাই থাকতে চাই
আমার পথটা কাঁটা বনে,

আমি কেমনে কাটাই রাত
কভূ আসে কি প্রভাত?
আমায় বুঝে ক'জনে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।